চরগাজী ইউপিতে নির্বাচিত যাঁরা

রামগতিতে শান্তিপূর্ন ভোট: চেয়ারম্যান পদে সুমন বিজয়ী

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২১

দেশালোকঃ

রামগতি উপজেলার ৯নং চরগাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো: তাওহীদুল ইসলাম সুমন। নৌকা প্রতিকে তিনি পেয়েছেন ১২৯৪৮ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী মাহবুবুল আলম রাসেল ঘোড়া প্রতিকে পেয়েছেন ১০৯১ ভোট।

১১ নভেম্বর বৃহস্পতিবার সকাল আটটা থেকে ইউনিয়নের নয়টি কেন্দ্রে ভোট গ্রহন শুরু হয়ে একটানা বিকাল চারটায় শেষ হয়। ভোটগ্রহন সময়ে কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তিন ম্যাজিস্ট্রেডের সমন্বয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ও তৎপরতা ছিল চোখে পড়ার মতো। নির্বাচনী এলাকার বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেছেন জেলা প্রসাশক আনোয়ার হোছাইন আকন্দ।

আগের রাতে ইউনিয়নের ৪ ও ৫নং ওয়ার্ডে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির ঘটনায় দুজন আহত হলেও ভোটের দিন এর কোন প্রভাব দেখা মেলেনি। প্রায় প্রতিটি কেন্দ্রে পুরুষ ভোটারের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিল ব্যাপক।
৫নং কেন্দ্রে ভোট দিতে আসা খুরশিদা বেগম জানান, সুন্দর ভাবে ভোট দেয়ার আশায় বয়ারচর থেকে ভোর ছয়টায় এসে লাইনে দাঁড়িয়েছি। এখন সকাল দশটায় ভোট দিলাম। বহুদিন পরে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি পশ্চিম চরগাজীর মো: আলী হোসেন তিনি জানান, ভোটের আগে ভেজাল হবে ধারনা করেছিলাম। কিন্তু কেন্দ্রে এসে সে ধারনা পাল্টে গেছে।

চেয়ারম্যান পদে প্রতিটি কেন্দ্রে নৌকার এজেন্ট থাকলেও বেশিরভাগ কেন্দ্রেই দেখা মেলেনি প্রতিদ্ব›দ্বী ঘোড়া প্রতিকের প্রার্থীর এজেন্ট। ৫নং ওয়ার্ডের পশ্চিম চরগাজী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রায় ৬হাজার ভোটার। একটি কক্ষে স্থাপন করতে হয়েছে একাধিক বুথ। প্রিসাইডিং কর্মকর্তার কক্ষে স্থাপিত হয়েছে দুটি বুথ। বিদ্যালয়ের দ্বিতীয় তলায় উঠার সিঁড়ি সরু হওয়ায় ভোটারদের ব্যাপক ভীড় দেখা গেছে। ভীড়ে জ্ঞান হারিয়েছেন একাধিক ভোটার। অন্ধকার এবং ফ্যান না থাকায় ভোট নিতে বেগ পেতে হয়েছে ৯নং ওয়ার্ড বেড়ীর উপর স্থাপিত অস্থায়ী কেন্দ্রেও।

রামগতি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান সংবাদকর্মীদের জানিয়েছেন, সুস্থ নির্বাচন অনুষ্ঠান একটি চ্যালেঞ্জ ছিল। আমরা নির্বাচন সুষ্ঠু এবং সুন্দর ভাবে অনুষ্ঠানে সব ধরনের চেষ্ঠা করেছি। এ চেষ্টায় আমরা সফল।

সাধারন সদস্য পদে নির্বাচিত হয়েছেন যারা- ১নং ওয়ার্ড মো: ফেরদৌস, ২নং ওয়ার্ড রুহুল আমিন, ৩নং ওয়ার্ড আবদুল বাছেত , ৪নং ওয়ার্ড নাসির উদ্দিন, ৫নং ওয়ার্ড মো: ফরিদ উদ্দিন, ৬নং ওয়ার্ড আশরাফ উদ্দিন শনি, ৭নং ওয়ার্ড মো: তৌহিদ, ৮নং ওয়ার্ড বাকারাত উদ্দিন জনি, ৯নং ওয়ার্ড ইব্রাহিম খলিল দিদার।
এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২,৩নং ওয়ার্ডে- খালেদা বেগম; ৪,৫,৬নং ওয়ার্ডে- মনোয়ারা বেগম; ৭,৮,৯নং ওয়ার্ডে- নাসিমা আক্তার মুক্তা।