রামগতিতে খাদ্যবান্ধব কমসূচির চালে ওজনে কম দেয়ার অভিযোগ

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

দেশালোক:
লক্ষ্মীপুরের রামগতি আলেকজান্ডার ইউনিয়ন জনতা বাজারে খাদ্যবান্ধব কর্মসূচির ১৫টাকা কেজি দরের চাল বিতরনে ডিলারের বিরুদ্ধে ওজনে কম দেয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে সরেজমিনে গিয়ে এ অভিযোগের সত্যতা পাওয়া যায়। স্থানীয় একাধিক ব্যক্তি বলেন, ডিলার জামাল উদ্দীনের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে চাল ওজনে কম দেয়ার অভিযোগ শুনে আসছি। জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির উপকারভোগীদের প্রতি বস্তায় তিন থেকে চার কেজি করে চাল কম দেয়া হচ্ছে। এছাড়াও প্রতিটি বস্তা সেলাই করার কথা থাকলেও ডিলারের দোকান থেকে বিতরণ করা চালের বস্তার মুখ ছিল রশি দিয়ে বাঁধা। বাহিরে গিয়ে চালের ওজন দিলে ৩০ কেজির স্থলে কম পাওয়া গেছে।

উপকারভোগী ১১৯২ ক্রমিকের মাকছুদের নামে ৩০ কেজির স্থলে ২৫ কেজি ৯শ গ্রাম, ১১৪৫ ক্রমিক নম্বর জমির হোসেনের ২৬ কেজি ৩০০গ্রাম চাল বিতরণ করা হয়। একই অবস্থা ১১৪৯ ক্রমিকের অনু বিবিসহ কয়েকজন ভুক্তভোগীর। তারা বলেন, গতকাল সকালে এসে চাল নিয়েছি। বাহিরে গিয়ে চালের ওজন দিলে ৩০ কেজির স্থলে কারো ২৬ কেজি, কারো ২৫ কেজি দেয়া হয়। স্থানীয় লোকজনের সামনেই বস্তাসহ ওজন দিয়ে ওই পরিমাণ চাল পাওয়া গেছে।
এ বিষয়ে ডিলার জামাল উদ্দীন বলেন, এখান থেকে সঠিক ভাবে মেপে চাল দেয়া হয়। ওজনে কম দেয়ার সুযোগ নাই। উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মোঃ সাহিদুল ইসলাম বলেন, কম দেয়ার প্রশ্নই উঠেনা। আমরা ৩০ কেজি করে গুদাম থেকে চাল সংশ্লিষ্ট ডিলারকে দিয়েছি।
উপজেলা নির্বাহী অফিসার এসএম শান্তুনু চৌধুরী বলেন, বিষয়টি আমি শুনেছি। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।