রামগতিতে এসএসসি-দাখিল পরীক্ষা: চার কেন্দ্রে পরীক্ষার্থী ৩৩৩৮জন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২৩

দেশালোক:

আগামীকাল ৩০ এপ্রিল অনুষ্ঠেয় এসএসসি, এসএসসি (ভোকেশনাল) এবং দাখিল পরীক্ষায় লক্ষ্মীপুরের রামগতিতে চারটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষে ২৯ এপ্রিল শনিবার উপজেলা প্রশাসনের হলরুমে এক মতবিনিময় ও অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো: দিদার হোসেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মামুন অর রশিদ, উপজেলা বন কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কেন্দ্র কর্মকর্তা আবদুল বাসেদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব) ও ভারপ্রাপ্ত কেন্দ্র কর্মকর্তা আবদুল আজিজসহ চারটি কেন্দ্রের কেন্দ্র সচিব, সহকারি সচিব, হল সুপারসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং শিক্ষক কর্মচারীগন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায় উপজেলায় মোট পরীক্ষার্থী সংখ্যা ৩৩৩৮জন। এর মধ্যে ছাত্র ১৬০৯জন এবং ছাত্রী সংখ্যা ১৭২৯জন। পরীক্ষার চারটি কেন্দ্রের মধ্যে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে আলেকজান্ডার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৪৯৯জন, রামগতি বানি ভবানি কামেশ^রী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১০৮৬জন পরীক্ষার্থী। এছাড়াও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হবে আলেকজান্ডার কামিল মাদ্রাসা কেন্দ্রে। এতে মোট পরীক্ষার্থী ৬২৮জন। এসএসসি ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে আলেকজান্ডার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। এতে পরীক্ষার্থী সংখ্যা ১২৫জন।

উপজেলা নির্বাহি কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী এবং মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: দিদার হোসেন জানান, বৃহত্তম এ পাবলিক পরীক্ষা সুন্দর ও সুষ্ঠু ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ বিষয়ে সকল কেন্দ্রসচিবসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও শিক্ষকদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।