রামগতির দু ইউনিয়নের লক্ষাধিক মানুষ পেল “স্বপ্নযাত্রা” অ্যাম্বুলেন্স

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, জুন ৯, ২০২৩

দেশালোক:

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরগাজী ইউনিয়ন ও উপজেলা প্রশাসনের অর্থায়নে স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্স উদ্বোধন করা হয়েছে। ৮জুন বৃহস্পতিবার সন্ধ্যায় রামগতি বিবিকে পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) মো: আমজাদ হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ, জেলা পরিষদ সদস্য মেজবাহ উদ্দিন, চরগাজী ইউপি চেয়ারম্যান তাওহীদুল ইসলাম সুমন, বড়খেরী ইউপি চেয়ারম্যান হাসান মাকসুদ মিজান, উপজেলা এলজিইডি কর্মকর্তা সাইফুল ইসলাম, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামনাশীস মজুমদারসহ প্রমূখ। এ সময় বড়খেরী ইউনিয়নের রামগতি বাজারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে গ্রামীন বাজার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ২কোটি ৪৮লক্ষ টাকা ব্যয়ে নির্মিত মার্কেট উদ্বোধন করেন জেলা প্রশাসক।
ইউপি চেয়ারম্যান তাওহীদুল ইসলাম সুমন বলেন, সীমানা বিরোধ—নদী ভাঙ্গন সমস্যাসহ বিস্তীর্ণ চরাঞ্চলের স্বাস্থ্য সেবার জন্যই এ প্রচেষ্টা। বীর মুক্তিযোদ্ধা, ইমাম-মুয়াজ্জিনদের জন্য এ অ্যাম্বুলেন্স সেবা সম্পূর্ণ ফ্রি থাকবে। এছাড়া অন্যান্যদের জন্য স্বল্প খরচে সেবা প্রদান করা হবে।
জানা যায়, উপজেলার চরগাজী ও বড়খেরী ইউনিয়নের লক্ষাধিক মানুষের স্বাস্থ্যসেবায় এ অ্যাম্বুলেন্সটি স্বল্পব্যয়ে ব্যবহৃত হবে। উল্লেখ্য, ইতিপূর্বে এ উপজেলার চর বাদাম ইউনিয়নে একটি এবং দ্বীপ ইউনিয়ন চর আবদুল্যাহ—তে একটি স্বপ্নযাত্রা ওয়াটার অ্যাম্বুলেন্স চালু করা হয়েছে। জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ এর উদ্ভাবনা ও ব্যবস্থাপনায় লক্ষ্মীপুর জেলায় মোট ১৮টি স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্স চালু রয়েছে।