বিএনপি নেতা বাবু’র মৃত্যুবার্ষিকীতে রামগতিতে হিফজুল কোরআন প্রতিযোগিতা

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২৩

দেশালোক:

প্রয়াত বিএনপির কেন্দ্রীয় নেতা শফিউল বারী বাবু’র ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুরের রামগতিতে দুই দিনব্যাপি হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২৯জুলাই শনিবার স্থানীয় রামদয়াল বাজার শতদল সাংষ্কৃতিক সংঘের কার্যালয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার আয়োজন করে বাবু’র পরিবারের সদস্য এবং শুভাকাংক্ষীরা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শফিউল বারী বাবুর বড় ভাই সাহেদুল বারী মির্জা। এছাড়াও উপস্থিত ছিলেন আবদুল হাদী কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন জোবায়ের, অধ্যক্ষ ইসমাইল হোসেন, স্কুল—মাদরাসা শিক্ষক, শতদল ক্লাবের পরিচালনা কমিটি, সাধারণ সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শতদল ক্লাবের সভাপতি সাবেক প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ এবং উপস্থাপনা করেন সাধারণ সম্পাদক মো: আবদুল্যাহ।

প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন হাফেজিয়া মাদরাসা থেকে বাছাইকৃত ৩৬জন হাফেজ অংশ নেন। বিজয়ী ১০জনকে পুরুষ্কার হিসেবে নগদ টাকা, সন্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করা হয়। প্রথম হয়েছেন জামেয়া ইসলামীয়া কলাকোপা মাদরাসার হাফেজ মো: আবদুর রহিম, দ্বিতীয় হয়েছেন একই মাদরাসার শরীফুল ইসলাম এবং তৃতীয় হয়েছেন পূর্ব চরমেহার তালিমুল কোরআন হাফেজিয়া মাদরাসার হাফেজ মো: হুমায়ুন কবীর।

উল্লেখ্য, মরহুম শফিউল বারী বাবু ২০২০ সালের ২৮জুলাই ফুসফুসে প্রদাহজনিত রোগে আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণ করেন। তাঁকে উপজেলার রব রোড সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তিনি রামগতি উপজেলার চরআলগী ইউনিয়নের চরটগবী গ্রামে ১৯৭১ সালের ১মে জন্মগ্রহন করেন। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ছাত্র সংগঠন ছাত্রদলের সাধারণ সম্পাদক, স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক এবং মৃত্যুর আগ পর্যন্ত স্বেচ্ছাসেবক দলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।