৪০বছরেও পাকা হয়নি চরআলগী ইউপি’র আবদুস সামাদ সড়ক

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২১

দেশালোক:

আশির দশকে নির্মিত কাঁচা সড়কটি পাকা হয়নি চল্লিশ বছরেও। আলোচিত সড়কটি রামগতি উপজেলার ৬নং চরআলগী ইউনিয়নের ২নং ওয়ার্ডের আবদুস সামাদ সড়ক।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃষ্টিতে পুরো দু কিলোমিটার (মোহাম্মদ আলী মেম্বার এর দোকান থেকে আলাউদ্দীন এর দোকান পর্যন্ত) সড়কের পুরোটাই কর্মমাক্ত। খাদা খন্দকে ভরা। আর এ চলাচল অনুপযোগী সড়ক দিয়েই নিত্য যাতায়াত করছেন গ্রামের হাজার দুয়েক মানুষ। এ সড়কটি দিয়েই চরসেকান্দর সফিক একাডেমি এবং কারামতিয়া মাদ্রাসায় যাতায়াত করে শতশত শিক্ষার্থী। যানবাহন দুরে থাক মানুষ চলাচলই এখন দায় হয়ে পড়েছে।

স্থানীয় ভাবে জনপ্রতিনিধিদের কাছে একাধিক বার এলাকাবাসী ধরনা দিলেও চলাচল উপযোগি করা হয়নি সড়ক। হয়নি পাকাও। দীর্ঘদিনেও সড়কটি সংষ্কার বা পাকা না হওয়ায় জনদুর্ভোগ চরমে পৌছেছে।

স্থানীয় বাসিন্দা মো: রুবেল জানিয়েছেন, সড়কটি এলাকাবাসীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ন এবং চলাচলের প্রধান সড়ক। শুকনো মৌসুমে থাকে খাদা-খন্দক। আর বর্ষাকালেও তো কাদায় চলাচল করা অসম্ভব হয়ে ওঠে। দ্রুত সড়কটি পাকা করা প্রয়োজন।

স্থানীয় ওয়ার্ড মেম্বার মো: হেলাল উদ্দিন জানান, রাস্তাটি প্রকল্পের মাধ্যমে পাকা করার জন্য চেয়ারম্যানসহ তালিকা দেয়া হয়েছে। আশাকরি পরিস্থিতি স্বাভাবিক হলে কাজটি হয়ে যাবে।

এ ব্যাপারে কথা বলতে একাধিক বার ইউপি চেয়ারম্যান জাকির হোসেন লিটন চৌধুরী’র মোবাইলে একাধিকবার কল (শুক্রবার ও শনিবার) দেয়া হলেও বন্ধ পাওয়া গেছে।