রামগতিতে শ্রমিক লীগের কমিটি স্থগিত: নেতারা বললেন অবৈধ

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০২২

দেশালোক:

জাতীয় শ্রমিক লীগের রামগতি উপজেলা এবং পৌর শাখা বাতিল করার এখতিয়ার জেলার এ আহবায়ক কমিটির এখতিয়ারে নেই দাবি উপজেলা নেতাদের। রামগতি উপজেলার শাখার সভাপতি রিপন হোসেন জানান, জেলার আহবায়ক কমিটি ইতিপূর্বে বাতিল ঘোষিত হওয়ায় তারা আমাদের এ কমিটি বাতিল বা স্থগিত ঘোষনার এখতিয়ার রাখেন না। তারা আরো জানান, গত ৩ফেব্রুয়ারি কেন্দ্রীয় শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে এক সভায় লক্ষ্মীপুরসহ সারাদেশের আহবায়ক কমিটি বাতিল করা হয়। সে সূত্রধরে লক্ষ্মীপুর জেলার আহবায়ক কমিটিও বাতিল হয়। বাতিল হওয়া কমিটি উপজেলা কিংবা পৌর কমিটি বাতিল করতে পারেন না।

রিপন হোসেন আরো জানান, রামগতি উপজেলায় জাতীয় শ্রমিকলীগ অন্য যে কোন সময়ের তুলনায় বেশ শক্তিশালী। আমরা দিনরাত পরিশ্রম করে সংগঠনের ভিত মজবুত করেছি। বিভিন্ন স্বার্থান্বেসী মহল আমাদের এ সাফল্যে ইর্ষান্বিত হয়ে দলীয় নেতাকর্মীদের বিভ্রাšত্ম করার জন্য সম্পূর্ন অনৈতিক ভাবে কমিটি বাতিলের নাটক সাজানো হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম সহযোগি অঙ্গসংগঠন জাতীয় শ্রমিক লীগের লক্ষ্মীপুর জেলাধীন রামগতি উপজেলা এবং পৌরসভা শাখার বর্তমান কমিটি বাতিল করা হয়েছে। ১২ জুলাই (বুধবার) সংগঠনটির জেলা আহবায়ক বেলাল হোসেন ক্বারী এবং সদস্য সচিব ইউছুফ পাটোয়ারি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।