নির্বাচন অবাধ না হলে দেশ বিপর্যয়ের মুখে পড়বে: রামগতিতে আ স ম রব

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২৩

দেশালোক:

‘‘দলীয় সরকারের অধীনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারে না। জাতীয় সংসদ নির্বাচনের নামে যা অনুষ্ঠিত হয়েছে তাকে কোন মানদণ্ডে নির্বাচন বলার সুযোগ নেই। নির্বাচনের নামে দেশের ভোটার জনসাধারণকে উপেক্ষা করার রাজনীতি দেশকে চরম সংকটের মধ্যে ফেলে দিয়েছে।’’— ২০ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় লক্ষ্মীপুরের রামগতিতে উপজেলা জেএসডি আয়োজিত ইফতার পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাধীনতার পতাকা উত্তোলক ও জেএসডি সভাপতি আসম আবদুর রব।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের দেশে ভোটার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে ভয়াবহ রাজনৈতিক অপসংস্কৃতির যে বিস্তার লাভ করছে তা থেকে অবশ্যই আমাদের মুক্তি লাভ করতে হবে। এবারের নির্বাচনও যদি অংশগ্রহণমূলক অবাধ ও সুষ্ঠু না হয় এবং তা যদি পূর্বের ন্যায় ভোটারবিহীন হয় তাহলে বাংলাদেশ ভূরাজনীতিতে সমূহ বিপর্যয়ের মুখে পড়বে। সুতরাং জাতীয় স্বার্থেই দলীয় সরকারের অধীনে বাংলাদেশে নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব হবে না। নির্বাচনকালীন সরকার বা আন্দোলনরত দল ও পেশাজীবী সমাজশক্তি সমন্বয়ে জাতীয় সরকার গঠন পূর্বক প্রয়োজনীয় সংস্কার অপরিহার্য হয়ে পড়েছে। এ ছাড়া জনগণের ভোটাধিকার প্রয়োগের আর কোন বিকল্প নেই।

রামগতি উপজেলা জেএসডির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মোঃ গিয়াস উদ্দিন এর সভাপতিত্বে ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি কেন্দ্রীয় সিনিয়র সহ—সভাপতি তানিয়া রব, জেলা বিএনপি’র সাবেক সভাপতি অ্যাডভোকেট সামছুল হক, বিএনপি নেতা সাহেদুল বারী মির্জা, কমলনগর উপজেলা জেএসডি সভাপতি অধ্যক্ষ আব্দুল মোতালেব, রামগতি উপজেলা জেএসডি যুগ্ম আহবায়ক লোকমান হোসেন বাবলু, উপজেলা স্বেচ্ছাসেবক পরিষদের সভাপতি আবদুল্যাহ আল নোমানসহ দু’উপজেলার স্থানীয় জেএসডি, যুব পরিষদ, শ্রমিক জোট, জেএসডি ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।