রামগতিতে বঙ্গবন্ধুর পোস্টার ছিঁড়ে অবমাননা: উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে আ.লীগের সংবাদ সম্মেলন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, এপ্রিল ২১, ২০২৩

দেশালোক:

ঐতিহাসিক ৭মার্চ ও ১৭ মার্চ জাতির জনকের জন্মদিন উপলক্ষে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে লাগানো পোষ্টার ছেঁড়া ও অপসারনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করে প্রতিবাদ করেছে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন। ২০ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা শরাফ উদ্দিন আজাদ সোহেল উপজেলা পরিষদ ভবনে লাগানো পোস্টারগুলো উদ্দেশ্যমূলকভাবে নিজে এবং তার দু জন স্টাফ মো: শাহজাহান এবং সাহাব উদ্দিনকে দিয়ে গত ৫এপ্রিল তুলে ছিঁড়ে ফেলেন। বঙ্গবন্ধুর ছবি সম্বলিত সরকারি পোস্টারগুলো ছিঁড়ে তিনি যে দৃষ্টতা দেখিয়েছেন তা রাষ্ট্রদোহিতার শামিল। আমরা উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগনসমূহ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং এর আইনগত প্রতিকার দাবি করছি।
তিনি আরো বলেন, জাতির জনকের অবমাননার কারনে বাংলাদেশ আওয়ামী পরিবার ক্ষোভে স্তম্ভিত ও বাকরুদ্ধ। সরকারের একজন জনপ্রতিনিধির এ ধরনের জঘন্য ও ন্যক্করজনক কাজে উপজেলায় প্রতিবাদের ঝড় উঠেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রসাশনের কাছে জোর দাবি জানাই। এ আওয়ামীলীগ নেতা আরো বলেন, শরাফ উদ্দিন আজাদ সোহেল উপজেলা পরিষদের দায়িত্বে থেকে বারবার সরকারি সম্পদ লুণ্ঠন, উন্নয়ন কর্মকান্ডে অনিয়ম ও ক্ষমতার অপব্যবহার করে আসছেন। তিনি উপজেলা পরিষদের সকল উন্নয়নমূলক কাজগুলো নামে বেনামে প্রকল্প করে দুনীর্তির মাধ্যমে পকেট ভারী করছেন। সরকারী নিয়ম লংঘন করে উপজেলা পরিষদের উন্নয়ন কাজগুলো তার ভাইকে দিয়ে সাবকন্টাকে মানহীন কাজ করে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন।

আবদুল ওয়াহেদ আরো বলেন, বিএনপি’র এ নেতার বেপরোয়া দুর্নীতিতে আতিষ্ঠ হয়ে উপজেলা পরিষদের ১৫সদস্যের বার জনই তার বিরুদ্ধে অভিযোগ এনে অনাস্থা প্রস্তাব দিয়েছেন। সরকারি গাছ কর্তন, কুকুরের ভ্যাকসিনের টাকা আত্মসাতসহ সব অভিযোগ প্রমানিত হওয়ায় চেয়ারম্যান পদ থেকে বহিষ্কৃত হন। পরিবর্তিতে রহস্যজনক কারনে পদ ফিরে পেয়ে ইউপি চেয়ারম্যানদের উপর অবৈধ প্রভাব বিস্তার করে ভিজিএফ বিজিডিসহ সরকারি সকল ত্রান ও ভাতার মধ্যে কোটা দাবি করাসহ দুর্ণীতিতে তিনি আরো বেপরোয়া হয়ে ওঠেন। তিনি আরো বলেন, জাতির জনক ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত পোস্টার ছিঁড়ে করা সন্ত্রাসী ও রাষ্ট্রদ্রোহি এহেন ঘৃণ্য কাজের শাস্তি দাবি করছি। উল্লেখ্য, এ সময় আওয়ামীলীগ নেতারা পোষ্টার ছেঁড়ার একটি ভিড়িও ফুটেজ গণমাধ্যমকমীর্দের কাছে সরবরাহ করেন।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলগ সভাপতি সাইদ পারভেদ, সাধারন সম্পাদক আবদুল ওয়ারেছ মোল্লাসহ উপজেলার বিভিন্ন শ্রেনির নেতাকর্মী।