রামগতিতে সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে গণিত অলিম্পিয়াড

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, জুলাই ২, ২০২৩

দেশালোক:

সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে লক্ষ্মীপুরের রামগতিতে অনুষ্ঠিত হয়েছে ৪র্থ গণিত অলিম্পিয়াড ও ট্যালেন্ট রিসিপশন।
রবিবার বিকেলে স্থানীয় আলেকজান্ডার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে এর আয়োজন করে
রামগতি স্টুডেন্ট কমিউনিটি ঢাকা (আরএসসিডি)।

গণিত অলিম্পিয়াডে প্রাইমারি ক্যাটাগরিতে বিজয়ী তিন জন হলেন- মাহিয়ান মুহাম্মাদ, সবুজ সাহা, অহনা মজুমদার। জুনিয়র ক্যাটাগরিতে বিজয়ীরা হচ্ছেন- আদিবা হোসেন অনন্যা, ইফতি আহমেদ ইরফান, শান আহমেদ, সেকেন্ডারি ক্যাটাগরিতে বিবি সুমাইয়া উশ্মিতা, সাব্বির মাহমুদ সিয়াম, তীর্থ সাহা এবং হায়ার সেকেন্ডারি ক্যাটাগরিতে মো. আরমান হোসাইন, নুসরাত জাহান নুহা, মো. রাফি চৌধুরী।

এছাড়াও প্রশ্নোত্তর পর্বে প্রাইমারি ক্যাটাগরিতে- সামিয়া তাসনিম আনিকা, আকিল ইবনে হাসান, আবরার ফাইয়াজ। জুনিয়র ক্যাটাগরিতে-উর্মি রাণী দাস, আদিবা হোসেন, সুমাইয়া জাহান। সেকেন্ডারি ক্যাটাগরিতে- রাফীদ আদনান, মো. লাবিদ, অন্তর হোসেন এবং হায়ার সেকেন্ডারি ক্যাটাগরিতে মো. সিয়াম, লাইলুন নাহার প্রভা, ফারিহা আক্তার বিজয়ী হয়েছেন। বিজয়ীদের মাঝে সম্মাননা স্মারক, সনদপত্র, অর্থ পুরষ্কার প্রদানসহ চারাগাছ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-  উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও জীব প্রযুক্তি বিভাগের প্রভাষক ইমরুল হাসান, লক্ষ্মীপুর ম্যাথ ক্লাবের সভাপতি প্রকৌশলী  ইকবাল মাহমুদ, প্রধান শিক্ষক মফিজ উদ্দিন, ফরহাদ হোসেনসহ আরএসসিডির নেতৃবৃন্দ ও অভিভাবকবৃন্দ।

তিন পর্বের এই অনুষ্ঠানের শুরুতে গণিত অলিম্পিয়াড, প্রশ্নোত্তর পর্ব ও শেষে ২০২০-২১ ও ২০২১-২২ সেশনে বিভিন্ন পাবলিক, ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পাওয়া ৭৫ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

প্রসঙ্গত, রামগতি স্টুডেন্ট কমিউনিটি ঢাকা (আরএসসিডি) রামগতিতে বিভিন্ন অলিম্পিয়াড আয়োজন, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতাসহ এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশ নিয়ে থাকে।