চুরি রোধে প্রসাশনের সহযোগিতার আশ্বাস

রামগতিতে ঈদ কেন্দ্রিক চোরের উপদ্রব বেড়েছে

নেইমপাম নেইমপাম

বাংলাদেশ

প্রকাশিত: ১১:৩৩ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২০
এইচ.এম আশরাফ:  গত মঙ্গলবার রাতে উপজেলার চরমেহার গ্রামে বিভিন্ন বাড়ীতে ও দোকানে চুরির ঘটনা ঘটেছে।এতে স্বর্নালংকারসহ নগদ অর্থ, মোবাইল, হাঁস-মুরগি সহ প্রায় তিন লাখ টাকার মালামাল চুরি হয়।
স্থানীয় ভুক্তভোগী জহির উদ্দিন জানান- “মধ্য রাতে আমি প্রকৃতিক প্রয়োজনে ঘর থেকে বের হই। এ সুযোগে চোর ঘরে প্রবেশ করে খাটের নিছে লুকিয়ে থাকে।সবাই ঘুমিয়ে গেলে অলংকার, নগদ টাকা ও মোবাইল সহ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। পাসপোর্ট, সন্তানদের একাডেমিক সনদ সহ যাবতীয় কাগজ বাইরে ফেলে যায়। বৃষ্টিতে গুরুত্বপূর্ণ এসব কাগজ নষ্ট হয়ে গেছে।” বসত বাড়ীর দলিলসহ গুরুত্বপূর্ণ অনেক গুলো কাগজ-পত্রের হদিস না পাওয়ার কথাও জানান তিনি।
শাহজাহানের বাড়ীর শিউলি বেগম জানান- “গতকাল রাতে চোর আমার বাক্সের ডয়ার ভেঙ্গে ফেলে।টের পেয়ে আমি চিৎকার দিলে চোর আমার মোবাইল নিয়ে পালিয়ে যায়।”
এজাহার মিয়ার বাড়ী, মেহারআলী বাড়ীসহ ৮-১০ বাড়ীতে একই রাতে চুরির খবর পাওয়া গেছে।
গত কয়েক দিনের এসব ঘটনায় অতিষ্ঠ এলাকাবাসী। জানা যায়,গতপরশু রাতে স্থানীয় নাজিমের দোকান চুরি হয়।
চুরি হওয়া থেকে রেহাই পাচ্ছে না হাঁস-মুরগি গবাদিপশুও। পূর্বমেহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব গোলাম কবির জানান -“গত সপ্তাহে আমার খড়ের সবগুলো হাঁস-মুরগি চোরে নিয়ে গেছে।”
অভিযোগ পেয়ে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মো: সোলাইমান তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়ার কথা বলেন।
উপ-পরিদর্শক  মেহেদী হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন- “এলাকাবাসীকে সচেতন হতে হবে। রাতের বেলায় দোকান-পাটে অযথা আড্ডাবাজী, জুয়া ও যাবতীয় অসামাজিক কার্যকলাপ বন্ধে আপনারা তৎপর থাকার অনুরোধ জানান।” অনাকাঙ্ক্ষিত এসব ঘটনা রোধে প্রশাসনের সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন তিনি।