সোনাপুর আলী আকবর উচ্চ বিদ্যালয়ের ৫০বছর উদযাপন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

দেশালোক: নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার সোনাপুর আলী আকবর উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী ( অর্ধশত বছর) পূর্তি  উৎসব পালন করা হয়েছে।

এ উপলক্ষে ৬মার্চ (শনিবার) দিনব্যাপী নানান কর্মসূচি পালন করা হয়েছে। এর মধ্যে রয়েছে কেক কাটা, পায়রা অবমুক্তকরন, স্মৃতিকথা, আলোকসজ্জা, বক্তৃতা, সম্মাননা, সাংষ্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।

উপজেলা চেয়ারম্যান ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রুহুল আমিন খন্দকার সভাপতিত্বে এ আয়োজনে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন।

অর্ধশত বার্ষিকী পালন কর্মসূচির আহবায়ক হিসেবে ছিলেন বিদ্যালয়ের সদ্য সাবেক প্রধান শিক্ষক একেএম সিরাজ উদ্দিন এবং সদস্য সচিব ছিলেন ইফতেখারুল ইসলাম ইয়াছিন।

উপস্থিত ছিলেন আ ক ম নাজিম উদ্দিন, শওকত আলী, সোহরাব উদ্দিন মিয়া, ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন চৌধুরী, আবদুল বাতেন, বিশিষ্ট ছড়াকার পাশা মোস্তফা কামালসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

বিদ্যালয় ক্যাম্পাসে এ আয়োজনে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সর্বমোট পঞ্চাশটি ব্যাচের প্রায় তিন হাজার শিক্ষার্থী। এছাড়াও সাবেক ও বর্তমান শিক্ষক, পরিচালনা কমিটির সদস্য, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনি ও  পেশার মানুষ।

অনুষ্ঠানে বিভিন্ন ব্যাচের প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন ডা: রুবেল চন্দ্র কুরী, মনিরুল ইসলাম আমানত, হিমু রহমান, আবদুর রহিম শামীম, সাদমান সাকিবসহ প্রমুখ ব্যাচ প্রতিনিধিরা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংষ্কৃতিক পরিবেশনা। এতে গান করেন রনি, ব্র্যান্ড নোঙর, রেশমা সুইটিসহ প্রমুখ কন্ঠশিল্পী।

আয়োজন করা হয় কবিতা আবৃত্তি, র‌্যাফল ড্র’সহ বিভিন্ন ধরনের পরিবেশনা। প্রকাশ করা হয় বিশেষ স্মরনিকা ‘স্পন্দন। পুরো অনুষ্ঠান প্রবাশিদের জন্য করা হয় ফেসবুক লাইভ।

উল্লেখ্য, ১৯৭১ সালে নোয়াখালী জেলার তৎকালীন বেগমগঞ্জ উপজেলার (বর্তমানে সোনাইমুড়ী) সোনাপুর ইউনিয়নের সোনাপুর গ্রামে বিদ্যালয়টি প্রতিষ্ঠত হয়। বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মরহুম আলী আকবর মোক্তার এলাকার কতিপয় উদ্যোমী মানুষকে সাথে নিয়ে উক্ত বিদ্যালয় স্থাপনের ভূমিকা রেখেছেন।