জেলা আ.লীগ সভাপতির উপর হামলা ও গাড়ী ভাংচুর ঘটনায় কমলনগরে প্রতিবাদ সভা

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১১:৪৪ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২১

আমানত উল্যাহ, কমলনগর: লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মিয়া মোঃ গোলাম ফারুক পিংকুকে প্রাণে হত্যার উদ্দেশ্যে তার গাড়িতে হামলা-ভাংচুরের ঘটনায় এক প্রতিবাদ সভা করেছে কমলনগর উপজেলা আওয়ামীলীগ।

২২ জুন (মঙ্গলবার) সন্ধ্যায় তোরাবগঞ্জ বাজারে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মাস্টার একেএম নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই ঘটনার তীব্র নিন্দা ও হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, রামগতি উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, সহ-সভাপতি ড. আশ্রাফ আলী চৌধুরী সারু, রামগতি পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন মেজু, এডভোকেট রাসেল মাহমুদ মান্না, চররমিজ ইউপি চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম দিদার,চরপোড়াগাছা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন হাওলাদার,চরবাদাম ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন জসিম,হাজিরহাট ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন, সাহেবেরহাট ইউপি চেয়ারম্যান মাষ্টার আবুল খায়ের, চরফলকন ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন বাঘা,চরমার্টিন ইউপি চেয়ারম্যান ইউছুফ আলী, তোরাবগঞ্জ ইউপি চেয়ারম্যান আশ্রাফুজ্জামান রাসেল ও চরকাদিরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আশ্রাফ উদ্দীন রাজু প্রমুখ।

কমলনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আমিন রাজুর সঞ্চালনায় প্রতিবাদ সভা শেষে বিক্ষোভ মিছিল বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় বিক্ষোভকারীরা হামলার ঘটনার জন্য কমলনগর উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন বাপ্পি ও সাবেক তোরাবগন্জ ইউপি চেয়ারম্যান ফয়সল আহমেদ রতনকে দায়ী করে তাদের গ্রেফতার দাবি করে এবং তাদের কুশপুত্তলিকা দাহ করে।দলীয় সুত্রে জানা গেছে,গত ২১ জুন অনুষ্ঠিত তোরাবগন্জ ইউপি নির্বাচনে ফয়সল আহমেদ রতন এবার নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন।

অন্যদিকে নৌকা প্রতীক নিয়ে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আশ্রাফুল জামান রাসেল প্রতিদ্বন্দ্বীতা করেন। অনুরুপ ভাবে ২০১৯ সালের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মাস্টার একেএম নুরুল আমিন দলীয় নমিনেশন পেয়ে নৌকা প্রতীক নিয়ে ভোটের মাঠে নামেন। কিন্তু উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন বাপ্পি দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হন। এতে উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের পরাজয় ঘটে। ইউপি নির্বাচনে এসেও একই পরিবার থেকে নৌকার বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়ে মাঠে নামেন উপজেলা চেয়ারম্যান বাপ্পী। আওয়ামীলীগ পরিবার দাবিদার সত্বেও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে একাধিকবার নৌকা প্রতীকের বিরুদ্ধে বাপ্পি ও রতন গংদের অবস্থান দলের বিরোধ প্রকাশ্য রূপ নেয়। একপর্যায়ে ২১ জুন ইউপি নির্বাচনের দিন লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু নির্বাচন পর্যবেক্ষণে তোরাবগন্জ ইউনিয়নে ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসী হামলার শিকার হন। হামলায় তিনি ও তার গাড়ি চালক সহ ৬ জন আহত হয়েছেন। ইট পাটকেল নিক্ষেপ করে তার গাড়ির কাঁচ ভেঙে ব্যাপক ক্ষতিসাধন করে।

এ ব্যাপারে প্রায় দেড়শ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়। মামলার হওয়ার বিষয়টি নিশ্চিত করে কমলনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোছলেহ উদ্দীন জানান, অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। উল্লেখ্য, ২১ জুন অনুষ্ঠিত নির্বাচনে নৌকা প্রতীক নিয় তোরাবগন্জ ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হন আশ্রাফুজ্জামান রাসেল।