রামগতিতে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ২

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২৪

দেশালোক:

লক্ষ্মীপুরের রামগতিতে সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে দুই তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার রাতে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার চরনেয়ামত এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন উপজেলার চরনেয়ামত এলাকার গিয়াস উদ্দিনের ছেলে মো. শিপন (১৯) এবং একই এলাকার আবুল কাশেমের ছেলে মো. মানিক প্রকাশ শুভ (১৮)। সোমবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, মোবাইল ফোনে পূর্ব পরিচয়ের সূত্র ধরে শিপন শনিবার বিকেলে উপজেলার চরআলেকজান্ডার এলাকার সপ্তম শ্রেণি পড়ুয়া এক স্কুলছাত্রীকে মেঘনা নদীর পাড়ে দেখা করতে ডেকে নেয়। একপর্যায়ে সে ছাত্রীকে ফুসলিয়ে ব্যাটারিচালিত অটোরিকসা করে উপজেলার চরপোড়াগাছা এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে যায়। গভীর রাতে শিপন সেখানে বিয়ের আশ্বাসে ছাত্রীটিকে জোরপূর্বক ধর্ষণ করে। আর তার এসব কাজে সহযোগিতা করেন তার বন্ধু মো. মানিক প্রকাশ শুভ।
এদিকে, ঘটনাটি টের পেয়ে স্থানীয় লোকজন উপস্থিত হলে শিপন ও শুভ ঘটনাস্থল থেকে কৌশলে পালিয়ে যায়। পরে স্থানীয়রা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দিলে পুলিশ গিয়ে নির্যাতনের শিকার ছাত্রীটিকে উদ্ধার করেন। এ ঘটনায় ছাত্রীটির বাবা বাদি হয়ে রোববার রাতে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করলে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্ত শিপনসহ ও তার সহযোগী শুভকে গ্রেপ্তার করেন।

রামগতি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মোসলেহ উদ্দিন জানান, গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। ডাক্তারি পরীক্ষার জন্য নির্যাতনের শিকার ছাত্রীটিকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।