জনগনের প্রধান দাবি নদী ভাংগন রোধ

রামগতি-কমলনগর আসছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

দেশালোক সংবাদঃ মেঘনা নদীর ভাংগন কবলিত এলাকা পরিদর্শনে রামগতি ও কমলনগর উপজেলায় আসছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক  মন্ত্রনালয় সংশ্লিষ্ট কর্তাব্যক্তি এবং পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ বেশ কয়েকজন কর্মকর্তা।

১৯ সেপ্টেম্বর শুক্রবার সকাল সাড়ে এগারোটায় উপজেলার চরআলগী ইউনিয়নে প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক সভায় অংশগ্রহন করবেন তিনি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সাংসদ, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব) আবদুল মান্নান, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ, চরআলগী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন চৌধুরী লিটনসহ আরো প্রমুখ। সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আবদুল ওয়াহেদ মুরাদ।

সমাবেশে প্রতিমন্ত্রী মেঘনার ভাংগন প্রতিরোধে রামগতি ও কমলনগর উপজেলা রক্ষাকল্পে প্রস্তাবাধীন প্রকল্প নিয়ে কথা বলবেন বলে জানা গেছে। এছাড়াও সভা শেষে নদী ভাংগন এলাকা পরিদর্শন করবেন।

এর আগে সকাল দশটায় কমলনগর উপজেলায় নদী ভাংগন কবলিত এলাকা পরিদর্শন করার কথা রয়েছে।

ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী লিটন দেশালোক ডটকমকে জানান, রামগতি উপজেলাকে মেঘনার করাল গ্রাস থেকে রক্ষায় আগামীকালকের এ আয়োজন। সরকারি বিধি নিষেধ থাকায় জনসমাগমে ব্যত্যয় ঘটবেনা কারন নদী ভাংগন আমাদের প্রধান দাবি।

উল্লেখ্য, উপজেলা দুটির রক্ষা কল্পে পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রায় তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প একনেকে পাশের অপেক্ষায় রয়েছে।