রামগতি: শরাফ উদ্দিন আজাদ উপজেলা চেয়ারম্যান পদে পুনর্বহাল

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, মে ৪, ২০২১
শরাফ উদ্দিন আজাদ সোহেল, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, রামগতি

দেশালোক: রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে শরাফ উদ্দিন আজাদ সোহেল চেয়ারম্যান পদে পুনর্বহাল হয়েছেন।

৪মে (মঙ্গলবার) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো: শামছুল হক স্বাক্ষরিত এক সরকারি প্রজ্ঞাপনে তাকে স্বপদে বহালের নির্দেশনা দেয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয় শরাফ উদ্দিন আজাদ সোহেল তাকে স্বপদে পুনর্বহাল বা পুনর্বিবেচনার আবেদন করলে তার প্রেক্ষিতে পুনরায় শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে সকল পক্ষসহ তার বক্তব্য ও প্রমানাদিতে অভিযোগ প্রমানিত হয়নি। এমতাবস্থায় জনস্বার্থে তাকে স্বপদে (উপজেলা পরিষদের চেয়ারম্যান) পুনর্বহালের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

উল্লেখ, গত ১৮ ফেব্রুয়ারি  অবৈধভাবে গাছকাটা ও কুকুরের কামড়ের ভ্যাকসিন যথাসময়ে সরবরাহ না করায় বহিষ্কার হয়েছেন রামগতি উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল। উপসচিব সামছুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার, পল্লী উন্নয় ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, উল্লেখিত দুটি অপরাধ প্রমানিত হয়। তার বিরুদ্ধে আনীত অনাস্থা প্রস্তাবের ভোট গননায় পরিষদের ভাইস চেয়ারম্যানসহ ১২ সদস্য অর্থ্যাৎ চার-পঞ্চমাংশ সদস্য কর্তৃক অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট গৃহীত হয়।

উপজেলা পরিষদ আইন-১৯৯৮ এবং বিধিমালা ২০১৬ মোতাবেক স্বীয় পদ থেকে বহিষ্কার করা হয়। পদটি শুন্য হওয়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ মো: রাহিদ হোসেনকে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য ক্ষমতা দেয়া হয়।