যুব সংগঠন হিসেবে স্বীকৃতি পেল রামগতি যুব সংঘ

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, জুন ৩০, ২০২১

দেশালোক: যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের যুব উন্নয়ন অধিদপ্তর-এর যুব সংগঠন হিসেবে নিবন্ধন পেয়েছে রামগতি যুব সংঘ।

২৯জুন মঙ্গলবার নিবন্ধনের এ স্বীকৃতি সনদ প্রদান করেন রামগতি লক্ষ্মীপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক জসিম উদ্দীন আহমদ খান। এসময় উপস্থিত ছিলেন রামগতি যুব সংঘের সভাপতি প্রভাষক মো: আওলাদ হোসেন আরিফ এবং সহ সাংগঠনিক সম্পাদক মো: আবু ইউছুফ ডালিম।

যুব সংগঠন (নিবন্ধন ও পরিচালনা) আইন ২০১৫ এর ধারা ৪ এবং ‍যুব সংগঠন (নিবন্ধন ও পরিচালনা ) বিধিমালা ২০১৭ এর বিধি ৩ (৪) এর অধীনে যুব কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তর   স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন হিসেবে সংগঠনটির নিবন্ধনভূক্ত করে। যার নং: যুউঅ/লক্ষ্মীপুর-১৯/রামগতি-৪ ২০২১।

সভাপতি আওলাদ হোসেন আরিফ জানান, সরকারি এ স্বীকৃতি আমাদের ভবিষ্যত চলার পথকে আরো এগিয়ে নেবে। আমরা যুব কার্যক্রম হিসেবে দেশের উন্নয়নে অংশীদার হিসেবে এ স্বীকৃতি আমাদের আরো বেশি দায়বদ্ধ করে তুলেছে। আমরা দেশ সেবায় ‍বৃহত্তর পরিসরে অংশ নিতে চাই।

উল্লেখ্য, স্বেচ্ছাসেবী সংগঠনটি ২০০৯ সালে প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন আত্ম-মানবতামূলক কার্যক্রমের পাশাপাশি, সফল উদ্যোক্তাদের সম্মাননা, বিনামূল্যে রক্ত দান, অসচ্ছল পরিবারের ঘর নির্মান, অসহায় রোগীর চিকিৎসা ব্যয় নির্বাহ, বাল্য বিয়ে ও যৌতুক প্রতিরোধে একাধিক কর্মসূচি পালন করছে। চলতি বছরের মার্চ মাসে ২৫জন যুব ও মহিলাকে মৎস্য চাষ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেছে।