রামগতিতে সংখ্যালঘু পরিবারের শতাধিক গাছের চারা কেটেছে দুর্বৃত্তরা

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ণ, জুলাই ২, ২০২২

দেশালোক:

লক্ষ্মীপুরের রামগতিতে এক হিন্দু পরিবারের মালিকানাধীন বিভিন্ন প্রজাতির শতাধিক গাছের চারা কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ৩০জুন (বৃহস্পতিবার) গভীর রাতে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে। কাটা গাছের দৃশ্য দেখতে ভীড় জমাচ্ছেন এলাকার বিভিন্ন শ্রেনি ও পেশার মানুষ। সবার প্রশ্ন এমন ন্যক্করজনক ঘটনা কিভাবে সম্ভব! এমন অভিযোগে ১জুলাই (শুক্রবার) রামগতি থানায় সাধারন ডায়েরি (জিডি) করেছেন ক্ষতিগ্রস্থ পরিবার।

ভুক্তভোগি ৭নং চররমিজ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাহাপাড়ার মৃত খোকন চন্দ্র সাহার ছেলে বিপ্লব চন্দ্র সাহা। তিনি জানান, কারো সাথে কোন ধরনের শত্রম্নতা নেই। তারপরেও কে বা কারা আমার ১৪ ডিসিমল জমির এক/দেড় বছর বসয়ী গাছ গুলো কেটে দিয়েছে। আমি স্থানীয় জনপ্রতিনিধি এবং গণ্যমান্যদের জানিয়েছি।

তিনি অভিযোগ করে বলেন, দু বছর আগেও এ জমিতে গাছের চারা রোপনের কয়েকদিন পর কে বা কারা চারা গুলো উপড়ে ফেলেছে। এখন আবার একই ঘটনা। এছাড়া আমাদের বাড়ির নলকূপ চুরি, ঘরের দেয়াল ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এসব নিয়ে আমাদের পরিবার আতংকে আছি।

স্থানীয় ইউপি সদস্য মোঃ নুরনবী জানান, সরেজমিনে গিয়ে গাছগুলো দেখেছি। এটি ন্যক্করজনক একটি ঘটনা। আমরা নিজেদের মতো করে চেষ্টা করছি বের করতে কারা এ ঘটনা ঘটিয়েছে ।

রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন জানান, ভুক্তভোগী থানায় একটি সাধারন ডায়েরি করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।