ধর্ম নিয়ে কটুক্তি করায় রামগতির একজনসহ নোয়াখালী প্রযুক্তির দু শিক্ষার্থী বহিষ্কার

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

দেশালোকঃ ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দু শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে এ দু শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রসাশন।

২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র প্রতিক মজুমদার ( ইএসডি এম বিভাগ) ও দীপ্ত পাল (ফার্মেসি বিভাগ) কে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাদের নামে বরাদ্দকৃত হলের সিট বাতিল করা হয়েছে।

ধর্মীয় অনুভুতিতে আঘাত করার কারনে কেন স্থায়ী ভাবে বহিস্কার করা হবে না এবং তথ্য ও প্রযুক্তি আইনে কেন মামলা করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। ২ নভেম্বর ২০২০ এর মধ্যে তার কারন দর্শাতে নির্দেশ দেওয়া হয়েছে।

দু শিক্ষার্থীর একজন প্রতিক মজুমদারের বাড়ি রামগতির চরসীতা জমিদারহাট বলে জানা গেছে।

গতকাল ২৭ অক্টোবর মঙ্গলবার এ দু শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্মকে কটুক্তি করার অভিযোগ আনেন নেটিজেনরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা তাদের শাস্তি দাবি করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের বিভিন্ন ফেসবুক পোস্ট ও কমেন্ট ভাইরাল হয়। প্রতিবাদে ফুঁসে ওঠেন রামগতিসহ সারাদেশের অসংখ্য মানুষ।

কটুক্তির বিষয়ে প্রাথমিক সত্যতা পাওয়ায় বিশ্ববিদ্যালয় আজ এ শাস্তির ব্যবস্থা নিয়েছে।

এদিকে বুধবার প্রতিক মজুমদার তার কৃতকর্মের জন্য অনুশোচনা ও ভুল স্বীকার করে তার আইডিতে একটি পোস্ট দিয়েছেন। পোস্টে এ ধরনের ঘটনা আর হবে না বলে প্রতিজ্ঞা ও ক্ষমা প্রার্থনা করা হয়।