রামগতিতে মন্দিরে সহিংসতার ঘটনায় মামলা: গ্রেফতার ৩

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২১

দেশালোক:
লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় পূঁজা মন্ডপে ভাংচুর এবং অগ্নিকান্ডের ঘটনায় মামলা হয়েছে। পুলিশ বাদী হয়ে করা এ মামলায় আসামী করা হয়েছে ২৫০জনকে।

চলমান দুর্গাপূজার অষ্টমীতে কুমিল্লার নানুয়ার দিঘীর পাড়ের পুঁজামন্ডপে কুরআন শরীফ অবমাননার কথিত অভিযোগ তুলে উপজেলার একাধিক মন্দিরে সহিংসতা চালায় দুষ্কৃতিকারীরা। এতে রামগতি পৌরসভার ১নং ওয়ার্ডের জমিদারহাটে চরসীতা শ্রী শ্রী রাম ঠাকুর মন্দিরে হামলা এবং অগ্নিসংযোগ করা হয়। আইন শৃঙ্খলা বাহিনী এবং জনপ্রতিনিধিদের বহুমুখী প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

বৃহস্পতিবার রাতের এ ঘটনায় রামগতি থানার উপ-পরিদর্শক (এসআই) মো: ইকবাল হোসেন বাদী হয়ে এ মামলা করা হয়। মামলার সূত্র ধরে শনিবার রাতে জমিদারহাট এলাকা থেকে ৩জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- মনির হোসেন (২২), মো: লিটন (২২) এবং মো: সেলিম (৪৯)। রোববার তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়।

রামগতি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান জানান, অন্য আসামীদের শনাক্তে পুলিশ চেষ্টা করছে। এছাড়াও সহিংসতাসহ যে কোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় উপজেলার ১২টি মন্দিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।