রামগতি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধিদের জন্য ‘সার্ভিস ডেস্ক’ চালু

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২২

দেশালোক:
‘‘মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’’ এ অঙ্গিকার বাস্তবায়নের লক্ষ্যে লক্ষ্মীপুরের রামগতি থানায় ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধি ব্যক্তিদের সেবা সহায়তা প্রদানের জন্য ‘সার্ভিস ডেস্ক’ উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীরা বিশেষ সুবিধা পাবেন।

১০ এপ্রিল রোববার সকালে সারাদেশের অংশ হিসেবে রামগতি থানায় এর উদ্বোধন করা হয়। থানায় স্থাপিত এ পুলিশ, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এবং গৃহহীন পরিবারের জন্য নির্মিত গৃহ হস্তান্তরের এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে হয়ে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় থানা প্রাঙ্গনে বড় পর্দায় প্রদর্শিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (রামগতি সার্কেল) সাইফুল আলম চৌধুরী, রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন, ইন্সপেক্টর (তদন্ত) আমিনুল রসুলসহ থানার সকল কর্মকর্তা ও কর্তব্যরত পুলিশ সদস্য এবং স্থানীয় বিভিন্ন বয়সী নারীসহ প্রমুখ।

এ ডেক্স চালুর ফলে এখন থেকে থানায় আগত ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধি ব্যক্তিরা সহজে তাদের প্রয়োজনীয় সেবা পাবেন বলে সহকারী পুলিশ সুপার (রামগতি সার্কেল) তাঁর বক্তব্যে উল্লেখ করেন। এছাড়া ডেস্ক পরিচালনার জন্য একজন সাব—ইন্সপেক্টরের নেতৃত্বে প্রশিক্ষিত নারী পুলিশ সদস্যদের পদায়ন করা হয়েছে। ডেস্ক কর্মকর্তা থানায় আগত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সমস্যা মনোযোগ সহকারে শুনে যথাযথ আইনি ব্যবস্থা নিশ্চিত করবেন।