জাতীয় ‘শাপলা কাব এ্যাওয়ার্ড’ পেল রামগতির ১২শিক্ষার্থী

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, মে ১০, ২০২৩

দেশালোক:

বাংলাদেশ স্কাউটস্ এর প্রাথমিক বিদ্যালয়ে গঠিত কাব সংগঠনের জাতীয় পর্যায়ে ‘শাপলা কাব এ্যাওয়াডর্’ পেয়েছে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার ১২ শিক্ষার্থী। এর মধ্যে আলেকজান্ডার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের ৭জন এবং চর হাসান হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪ এবং চরডাক্তার আশ্রম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১শিক্ষার্থী।
১০মে বুধবার জাতীয় স্কাউটস্ সদর দপ্তর কর্তৃক প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে। এতে উল্লেখ করা হয় ২০২১ সালের শাপলা কাব এ্যাওয়ার্ড প্রার্থীদের জাতীয় পর্যায়ে ১১৬টি কেন্দ্রে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয় চলতি বছরের ৭ জানুয়ারি। উক্ত পরীক্ষা মূল্যায়নে সারাদেশে এ এ্যাওয়ার্ডের জন্য ১৭৩৩জন কাব স্কাউটসকে চূড়ান্ত ভাবে নির্বাচিত করা হয়।
আলেকজান্ডার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হল- ফজলুল ইসলাম সজিব, ওসমান গনি, মেহেদি হাসান, আবদুল্যাহ বিন মামুন, আল আমিন, মো: আবদুল্যাহ এবং সাবিয়াহ আফরোজ। চর হাসান হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা হল- ইরফানা ইফমা, সিদরাতুল মুনতাহা ওহী, মারজান আক্তার এবং ইশরাত জাহান রিফা। চরডাক্তার আশ্রম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অর্নব চন্দ্র দাস।
রামগতি উপজেলা স্কাউটস্ কমিশনার ও চর হাসান হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল সামাদ জানান, রামগতি উপজেলায় প্রথমবারের মতো এ এ্যাওয়ার্ড অর্জিত হয়েছে। পাশাপাশি সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা জানান তিনি।