ভোটকেন্দ্রে না যাওয়ার আহবান : রামগতিতে জেএসডি’র লিফলেট বিতরণ

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২৩

দেশালোক:

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সহসভাপতি তানিয়া রব বলেছেন, ভোট জালিয়াতি করে এই সরকার দীর্ঘ দিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না। এরা ভোটের নামে জনগণের সাথে প্রহসন করেছে, জনগণকে অপমান করেছে, মুক্তিযুদ্ধের চেতনাকে অপমান করেছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বরে ভোট জালিয়াতির মাধ্যমে আওয়ামী লীগ জনগণকে তাদের ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত করার মধ্য দিয়ে তাদের নগ্ন চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে যা জনগণ কোনো ভাবেই মেনে নেবে না। আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে পার্লামেন্টের উচ্চকক্ষ গঠন করে সেখান থেকে নির্বাচনকালীন সরকার গঠনের বিধান করে তার মাধমে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে হবে। জেএসডির এ সহ-সভাপতি আরও বলেন, দেশে অংশীদারত্ব গণতন্ত্র নেই। গণতন্ত্র প্রতিষ্ঠা না হওয়ায় দেশ এখন গভীর সংকটে নিমজ্জিত।

আজ বৃহস্পতিবার সকালে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার বাজারে তামাশার ডামি নির্বাচন বর্জন করতে জনগনকে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ শেষে রামগতি সাংবাদিক ইউনিটির কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন। পরে বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে এক সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন বেগম তানিয়া রব।

এসময় উপস্থিত ছিলেন, জেএসডির কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফারজানা দিপা, রামগতি উপজেলা জেএসডির সাধারণ সম্পাদক লোকমান হোসেন বাবলু, স্বেচ্ছাসেবক পরিষদের আহবায়ক আব্দুল্লাহ আল নোমান, যুব পরিষদের সভাপতি মোঃ হান্নান হাওলাদার, শ্রমিকজোটের সভাপতি মোঃ ছিদ্দিক, জাতীয় যুব পরিষদের কমলনগর উপজেলা যুগ্ম আহবায়ক এ এহসান রিয়াজ প্রমুখ।

তানিয়া রব বলেন, রাষ্ট্রের সকল দায়িত্ব এখন একজনের হাতে। এক ব্যক্তি এখন দেশ চালাচ্ছে। অবৈধ ক্ষমতাকে নবায়ন করার নির্বাচনে কেউ যাবেননা। তিনি জনগণের মৌলিক অধিকার ক্ষুণ্ণ করে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছেন। রাষ্ট্রীয় কর্তৃত্বের বিপরীতে জনগণের অধিকার, ক্ষমতা ও কর্তৃত্বের বিকাশ এখন সময়ের দাবি। দেশের প্রয়োজনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছি। আগামী ৭ জানুয়ারির পাতানো ও প্রহসনের নির্বাচনে ভোট কেন্দ্রে না যেতে জনগনকে আহবান জানান বেগম তানিয়া রব।