রামগতিতে আকিজ বিড়ির বিক্রয়কর্মীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৪

দেশালোক:
লক্ষ্মীপুরের রামগতিতে নকল আকিজ বিড়ি বিক্রি করছে একটি চক্র। কোম্পানির বিক্রয়কর্মী এর প্রতিবাদ করায় ঐ চক্রের হামলার শিকার হয় প্রতিষ্ঠানটির এরিয়া ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম।

হামলার ঘটনায় বিচার চেয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীরা। রবিবার বিকেল স্থানীয় রামদয়াল বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মোঃ জসিম উদ্দিন, কুমিল্লা বিভাগীয় সভাপতি ফজলুল হক, চাঁদপুর বিভাগের সভাপতি আতিকুর রহমান।

গোলাম মোক্তাদিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, লক্ষ্মীপুরের রামগতিতে শাহজাহান, খালেক, জসীমসহ একটি চক্র দীর্ঘদিন থেকে নকল বিড়ি বিক্রি করে আসছে। বিষয়টি আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেড এর এরিয়া ইনচার্জ মোঃ রফিকুল ইসলামের নজরে আসলে সে প্রতিবাদ করে। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে (১৩ জানুয়ারি) দুপুরে তার উপর হামলা চালায়। এতে রফিকুল ইসলাম গুরুতর আহত হয়। বর্তমানে সে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় রামগতি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

বক্তারা আরো বলেন, সরকার বিড়ি থেকে ব্যাপক রাজস্ব পাচ্ছে। কিন্তু একটি প্রতারক চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি করছে। এছাড়া আমাদের একজন কর্মকর্তার উপর হামলা চালিয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই ও দোষীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি কামনা করি।

এ বিষয়ে রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোছলেহ উদ্দিন বলেন, একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আমরা ব্যবস্থা গ্রহন করবো।