খোকন ডাকাতের পায়ে ধরেও হামলা থেকে স্বামীকে রক্ষা করতে পারিনি: মানববন্ধনে স্ত্রী শাহনাজ

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২৪

দেশালোক:

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আবদুল্যাহ ইউনিয়নে গুম,খুন, ধর্ষনসহ বহু অপরাধের গুরু খোকন ডাকাত ও তার বাহিনীর অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ গ্রামপুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন।

বুধবার দুপুরে উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির জেলা শাখার উপদেষ্টা ও কমলনগর প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, জেলা সভাপতি মো: শাহজাহান, রামগতি উপজলা সভাপতি মো: সেলিম, আহত গ্রাম পুলিশ নোমানের স্ত্রী শাহনাজসহ অন্যান্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি চর আবদুল্যাহ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গ্রাম পুলিশ নোমানের কাছে চাঁদা দাবি করে খোকন ডাকাত ও বাহিনীর সদস্যরা। চাঁদা না দেয়ায় সংঘবদ্ধ হামলার শিকার হয়ে আহত হন নোমান। বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। নোমানের স্ত্রী শাহনাজ বেগম বলেন, স্বামীকে বাঁচাতে গিয়ে আমি এবং আমার দুধের শিশুটিও তাদের হামলা থেকে রেহাই পাইনি। খোকন ডাকাতের পায়ে ধরেও রেহাই পাইনি। আর এখন বিচার চাওয়ায় তারাপ্রানে মেরে ফেলার হুমকি দিচ্ছে তারা।

জানা যায়, খোকন বাহিনীর প্রধান খোকন ডাকাত এবং তার বাহিনীর হাতে হত্যার শিকার হয়েছেন অনেকেই। তার বিরুদ্ধে ভোলায় ৪টি, লক্ষ্মীপুর ও নোয়াখালীতে ৮টি হত্যা মামলা চলমান। এছাড়াও গুম, লুটপাট, চাঁদাবাজি ও ডাকাতিসহ ২০টিও বেশি মামলা রয়েছে। মেঘনার অসহায় জেলে এবং চর আবদুল্যাহ ইউনিয়নের সাধারন মানুষ তার কাছে জিম্মি। দুর্গম দ্বীপ ইউনিয়ন চর গজারিয়ায় হর হামেশায়ই তার নির্যাতনের শিকার হচ্ছেন সাধারন মানুষ।

খোকন বাহিনীর কবল থেকে মুক্তি পেতে তাকে দ্রুত গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি করছেন গ্রাম পুলিশের সদস্যরা। কর্মসূচি শেষে উপজেলা নির্বাহি অফিসারের মাধ্যমে জেলা প্রসাশকের কাছে স্মারকলিপি প্রদান করেন সংগঠনটির নেতারা