প্রতারনার মামলায় রামগতিতে সাবেক কাউন্সিলর কারাগারে

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৪

দেশালোক:

প্রতারণাসহ হত্যার হুমকির অভিযোগে দায়ের হওয়া মামলায় লক্ষ্মীপুরের রামগতি উপজেলা বিএনপির সহসভাপতি অপরূপ দাসকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার দুপুরে লক্ষ্মীপুর সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক আনোয়ার হোসেন তা নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। অপরুপ চন্দ্র দাস রামগতি পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মানবজমিন পত্রিকার রামগতি প্রতিনিধি এবং একই এলাকার প্রাণনাথ বাবুর ছেলে।

জানা গেছে, উপজেলার চরসেকান্তর এলাকার শুধাংশু চন্দ্র দাসের ছেলে মরণ চন্দ্র দাস ২০১৯ সালে অপরুপ দাস থেকে ৮শতক জমি ক্রয়ের করেন। ওই সময় কয়েকজন স্বাক্ষীর উপস্থিতিতে জমির মূল্য বাবদ ৩লক্ষ ৯০হাজার টাকা পরিশোধ করা হয়। কিন্তু বায়নাচুক্তি অনুযায়ী পরবর্তী ছয় মাসের মধ্যে জমি রেজিস্ট্রি করে দেওয়ার কথা থাকলেও অপরুপ দাস তালবাহানা শুরু করেন। এ বিষয়ে একাধিকবার সালিশ বৈঠকে জমির রেজিস্ট্রি সম্পন্ন করা অথবা ক্রেতা মরন চন্দ্র দাসকে ৭লক্ষ টাকা পরিশোধ করার লিখিত অঙ্গীকার করেন অপরুপ দাস। সালিশী বৈঠক অনুযায়ী কথা না রাখা এবং ক্রেতাকে হত্যাসহ হুমকি ধামকি দেওয়ায় গত বছরের ১৬ জুলাই বিজ্ঞ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রতারণা মামলা করেন ভুক্তভোগির ছেলে রবিন চন্দ্র দাস। মামলা নং সিআর-৩৩৪/২৩।

মামলার বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট নোমান জানান, ওই মামলায় আসামী অপরুপ দাস হাজিরা দিতে গেলে বিজ্ঞ আদালত তাকে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন।