স্ত্রী’র কারনে চেয়ারম্যান পদে হারলেন মনু! ৯৩ ভোটে বিজয়ী আ.লীগ প্রার্থী লিটন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৩

দেশালোক:

আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করে মাত্র তিরানব্বই ভোটে হারলেন কারিমুল মাওলা সাহেদ আলী মনু। অন্যদিকে তার ড্যামি প্রার্থী হিসেবে নির্বাচন করা তারই স্ত্রী নাদিয়া সুলতানা মিলি টেবিল ফ্যান প্রতিকে পেয়েছেন ২৮২ ভোট! তাহলে কি স্ত্রীর কারনেই হারলেন তিনি? এটিই এখন টক অব দ্য রামগতি!

১৬ মার্চ বৃহস্পতিবার অনুষ্ঠিত রামগতি উপজেলার ৬নং চরআলগী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় প্রার্থী মো: জাকির হোসেন লিটন চৌধুরী নৌকা প্রতিকে ৩৭০৫ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী সদ্য সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাহেদ আলী মনু আনারস প্রতিকে পেয়েছেন ৩৬১২ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী মো: দেলোয়ার হোসেন ২১৪০ এবং মো: নুরুল ইসলাম পেয়েছেন ১৩৪৩ ভোট।

ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে হওয়া এ নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও ইভিএমে ধীর গতির কারনে নানান বিড়ম্বনায় পড়েন ভোটাররা। আঙ্গুলের চাপ না মেলায় ভোট না দিতে পেরে ফেরত যান অনেকে। বেশির ভাগ কেন্দ্রেই ভোটার উপস্থিত থাকায় ভোট নিতে হয়েছে সন্ধ্যা সাতটা পর্যন্ত। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নি কর্মকর্তা কাজী হেকমত আলী জানান, প্রথমবারের মতো ইভিএমে ভোট হওয়ায় অনেক ভোটারই তার ব্যবহার বুঝতে পারেনি। একটু দেরি হলেও কোথাও কোন সমস্যা হয়নি।
উল্লেখ্য, প্রার্থী বাছাইয়ে তৃনমূল ভোটে এগিয়ে থেকেও দলীয় মনোনয়ন না পাওয়ায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধীতা করছিলেন সাহেদ আলী মনু। প্রার্থীতা নিয়ে আইনী জটিলতা তৈরি হওয়ায় স্ত্রী নাদিয়া সুলতানা মিলিকে প্রার্থী করান তিনি। প্রায় শেষ মুহুর্তে নিজের প্রার্থীতা ফিরে পেলেও নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় স্ত্রীর প্রার্থীতা প্রত্যাহার করতে পারেন নি তিনি। দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় তাকে দলীয় পদ এবং সাংগঠনিক দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে।

৯টি ওয়ার্ডে নির্বাচিত সাধারন সদস্যরা হলেন— ১নং ওয়ার্ডে মো: আনোয়ার হোসেন, ২নং ওয়ার্ডে মো: হেলাাল উদ্দিন, ৩নং ওয়ার্ডে মো: সফিক উদ্দিন, ৪নং ওয়ার্ডে মো: শাখাওয়াত উল্যাহ বাবু, ৫নং ওয়ার্ডে মো: রাশেদুল ইসলাম নিজাম, ৬নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ, ৭নং ওয়ার্ডে মো: দিলদার হোসেন, ৮নং ওয়ার্ডে মো: আল আমিন, ৯নং ওয়ার্ডে মো: নাসির উদ্দিন (বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত)। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩নং ওয়ার্ডে লিপি আক্তার; ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে রোজিনা বেগম এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে মমতাজ বেগম।