রামগতিতে ৩দশক পর নিজস্ব ভূমি বুঝে পেয়েছে আনসার ভিডিপি

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২৩

দেশালোক:

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট নুরুল আফছার চৌধুরীর নির্দেশনায় লক্ষ্মীপুরের রামগতিতে প্রায় তিন দশক পর আনসার ভিডিপির নিজস্ব ভূমি উদ্ধার করে সীমানা নির্ধারন করা হয়েছে। ৫জুলাই বুধবার উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মো: হাসান আহমেদ এর নেতৃত্বে রামগতি পৌরসভার ৯নং ওয়ার্ডস্থ চর হাসান হোসেন মৌজায় আনসার ও গ্রাম
প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নামে রেজিস্ট্রিকৃত ৫ শতাংশ ভূমি উদ্ধার করে সীমানা পিলার স্থাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চরআলগী ইউপি তহশীলদার উপজেলা আনসার কোম্পানি কমান্ডার তাওহীদুল ইসলাম সুমন, স্থানীয় কমিশনার ফারুকুল ইসলাম বাবলু, সামাজিক ব্যক্তিত্ব সারোয়ার মিরন, আনসার ভিডিপি গ্রাম উন্নয়ন সমিতির সদস্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, ইউপি সার্ভেয়ারসহ আশপাশের ভূমি মালিকগন।
প্রশিক্ষক মো: হাসান আহমেদ জানান, স্থায়ী অবকাঠামো নির্মানসহ নানান উন্নয়ন কর্মকান্ড পরিচালনার জন্য আনসার ভিডিপির এ জায়গাটি উদ্ধার ও সীমানা নির্ধারন জরুরী হয়ে পড়ে। এ কারনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
উল্লেখ্য, ১৯৯৪ সালে চর হাসান হোসেন আনসার ভিডিপি উন্নয়ন গ্রাম সমিতি প্রতিষ্ঠা হয়। সে থেকে উক্ত সংগঠন নানান উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। স্থানীয় দানশীল ব্যক্তি মরহুম জালাল আহমেদ আনসার ভিডিপি স্থায়ী কার্যালয় স্থাপনের জন্য নুরিয়া হাজির হাট বাজারে ৫শতাংশ জমি নি:শর্ত দান করেন।