১৯ বছর পর রামগতি উপজেলা আ.লীগের কমিটি: সভাপতি মুরাদ, সা. সম্পাদক ওয়াহেদ

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২২

সারোয়ার হোসেন:
লক্ষ্মীপুরের রামগতিতে দীর্ঘ ১৯ বছর পর উপজেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষনা করা হয়েছে। ১০ অক্টেবর সোমবার রাতে কাউন্সিলরদের ঐক্যমতের এ কমিটি ঘোষনা করেন জেলা আওয়ামীলীগের সভাপতি মিয়া মো: গোলাম ফারুক পিংকু। কমিটিতে সভাপতি হন আবদুল ওয়াহেদ মুরাদ এবং সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ। নতুন এ কমিটিতে প্রায় ছয় বছর পর ভারপ্রাপ্ত থেকে ভারমুক্ত হয়ে আবদুল ওয়াহেদ মুরাদ এবং দ্বিতীয়বারের মতো সাধারন সম্পাদক হন আবদুল ওয়াহেদ।
এর আগে সকাল ৯টায় উপজেলার আসম আবদুর রব সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয় সংগঠনটির ত্রি-বার্ষিক সম্মেলন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী এবং ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিদ রায় নন্দী। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ওয়াহেদ মুরাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।
আগামী তিন বছরের জন্য ঘোষিত কমিটির অন্যান্যরা হলেন, সহসভাপতি- ড. আশরাফ আলী চৌধুরী সারু, আবুল কাশেম নিজাম, কনক চন্দ্র দাস, নাহিদ ফরিদা মুনমুন ও জাকির হোসেন লিটন চৌধুরী; যুগ্ম সাধারন সম্পাদক আবু নাছের, সাংগঠনিক সম্পাদক রাহিদ হোসেন, জহির উদ্দিন ও আফতাব উদ্দিন; প্রচার সম্পাদক মুজিবুর রহমান বিপ্লব, আইন বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা খাতুন, শিক্ষা ও মানব কল্যান সম্পাদক সিরাজুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফ চৌধুরী, ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদব কামরুল ইসলাম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক লিটন দেবনাথ; সদস্য- মেজবাহ উদ্দিন, এ্যাডভোকেট নারায়ন চন্দ্র ভক্ত, আবদুজ্জাহের সাজু, এমএ ওয়াহিদ, মো: আলম ও আবদুর রব সুমন।
প্রধান অতিথির বক্তৃতায় হানিফ বলেন, সন্ত্রাসী ও মৌলবাদের দল বিএনপি ২০০১ সালে ক্ষমতায় গিয়ে আওয়ামী লীগের ২৫ হাজার নেতাকর্মীকে হত্যা করেছিল। হাওয়া ভবন তৈরি করে দেশকে অনিয়ম ও দুর্নীতির স্বর্গরাজ্য বানিয়েছিল। আর এমন কর্মকা-ের কারণেই ২০০৮ সালে জনগণ তাঁদেরকে প্রত্যাখান করে। রাজনৈতিক কর্মসূচির নামে বিএনপি দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাসী কর্মকা- চালিয়ে যাচ্ছে। বিভিন্ন অপরাধে দ-িত নেতাদের সংগঠন বিএনপি এখন দেউলিয়া দলে পরিণত হয়েছে। যে কারণে, রাষ্ট্র ক্ষমতায় যেতে তাঁরা আবারও সন্ত্রাসী পথ বেছে নিয়েছে। কিন্তু এসব করে তাঁরা কখনও জনগণের মন জয় করতে পারবে না।
হানিফ আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন; দক্ষ ও প্রাজ্ঞ নেতৃত্বে শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন। তাঁর যোগ্য নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে। কিন্তু দেশের উন্নয়ন বিরোধী বিএনপি-জামায়াত বিভিন্ন মিথ্যাচার করে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।