রাস্তারহাট হাজী এ গফুর উচ্চ বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী উদযাপন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১২:০৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২৪

দেশালোক ডটকম:

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান রাস্তারহাট হাজী আবদুল গফুর মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে। শনিবার স্কুল মাঠে দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করেছে বিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলক এবং বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা আসম আবদুর বর। এর আগে সকাল দশটায় বেলুন ও পায়রা উড়িয়ে দিনব্যাপি এ অনুষ্ঠানের উদ্বোধন করেন লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মো: আবদুল্যাহ আল মামুন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সহসভাপতি এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিসেস তানিয়া রব। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন সাবেক শিক্ষার্থী মিজানুর রহমান এবং মো: নিজাম উদ্দিন।
সূবর্ণজয়ন্তী অনুষ্ঠানে অংশ নেন ১৯৭২ সাল থেকে ২০২৪ পর্যন্ত বিভিন্ন ব্যাচের প্রায় দুই সহস্রাধিক শিক্ষার্থী। দিনব্যাপি অনুষ্ঠান শুরু হয় পবিত্র কোরআন থেকে তেলওয়াত, জাতীয় সংগীত পরিবেশন, বৃক্ষরোপন এবং সাবেক শিক্ষার্থীদের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে। আগে থেকেই স্কুল ক্যাম্পাসকে আলোকসজ্জাসহ নানানভাবে সুসজ্জিত করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, সাধারন সম্পাদক আবদুল ওয়াহেদ, সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার সালাউদ্দিন দোলন, চরপোড়াগাছা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন হাওলাদার, প্রধান শিক্ষক আবদুজ্জাহেরসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সাবেক শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক মোমিন উল্যাহ, সদস্য সচিব মেহেদী হাসান শিপন, এএসপি ফয়জুল ইসলাম বাবু, আনসার জেলা এ্যাডজুডেন্ট শহিদুল ইসলাম রাকিবসহ বেশ কয়েকজন শিক্ষার্থী। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ড. আশ্রাফ আলী চৌধুরী সারু, মরহুম শফিউল বারি বাবুর সহধর্মীনি ও অর্পন বাংলাদেশের চেয়ারম্যান বিথিকা বিনতে হোসেন, হিমাচল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আফতাব উদ্দিন মাসুদসহ অনেকে।
অনুষ্ঠানের প্রথম পর্বের শেষে আয়োজকদের পক্ষ থেকে অতিথিদেরকে সম্মাননা স্মারক হস্তান্তর করা হয়। সন্ধ্যায় মনোজ্ঞ সাংষ্কৃতিক পরিবেশনের মাধ্যমে সমাপ্তি ঘটে এ সফল আয়োজনের।