রামগতিতে কাঁচা রাস্তা পাকার দাবীতে মানববন্ধন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:২৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২২

 

দেশালোকঃ

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরবাদাম ইউনিয়নের একটি সড়ক পাকা করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। ২ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে উপজেলার চরবাদাম ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের হাফিজিয়া সড়কের ইসমাইল মার্কেটে এ মানববন্ধন পালিত হয়। এ সময় শত-শত মানুষ মানববন্ধনে অংশগ্রহন করেন।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, মারকাযুত তাকওয়া মহিলা মাদরাসার পরিচালক মাওলানা গাজী মোঃ ইয়াকুব শরীফ ও নুরুল আলম প্রমুখ। বক্তারা বলেন, এ সড়ক দিয়ে বর্ষা মৌসুমে যানবাহন তো দূরের কথা,হেঁটে চলাচল করাও কষ্টসাধ্য হয়ে ওঠে। তারা দ্রুত সড়কটি পাকাকরণের দাবি জানিয়ে বলেন, রাস্তাটি পাকার করার জন্য সাবেক মন্ত্রী আসম আব্দুর রব, সাবেক এমপি এবিএম আশ্রাফ উদ্দীন নিজান, আব্দুল্লাহ আল মামুন ও বর্তমান এমপি মেজর আব্দুল মান্নান এমপির কাছে বার বার গিয়েও কোন কাজ হয়নি। তারা ভোটের সময় এসে পাকা করার প্রতিশ্রুতি দিয়ে ভোট নেন।ভোটের পর আর কোন খবর রাখেনা। স্থানীয় ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জসিম এবিষয়ে কোন প্রদক্ষেপ গ্রহণ করিনি।

দুই কিলোমিটার হাফিজিয়া রোডের এক কিলোমিটার সড়ক পাকা করা হলেও মোল্লা বাড়ীর দরজা থেকে ইসমাইল মার্কেট হয়ে বেড়ী পর্যন্ত এই রাস্তাটি পাকা করা হয়নি।এছাড়া মাস্টারপাড়া রোডের ২৩০০ ফুট রাস্তার অবস্থা খুবই নাজুক।এই দুটি জনগুরুত্বপূর্ণ সড়কের পাশেই অবস্থিত মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তরপূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়,মনির কোম্পানির জামে মসজিদ, মোল্লাপাড়া জামে মসজিদ, চরসিতা তালিমুল কুরআন মাদরাসা, হক বাজার ইবতেদায়ী মাদরাসা,কেরামতিয়া কামিল মাদরাসা, জামিয়া ইসলামিয়া কলাকোপা মাদরাসা সহ আশেপাশে জমিদারহাট বাজার,কেরামতিয়া বাজার, হকবাজার,ইসমাইল মার্কেট, মাস্টারপাড়া ও ভূলুয়া বাজার সহ অসংখ্য হাটবাজার ও সরকারী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী যাতায়াত করেন এই সড়ক দিয়ে। সড়কের এমন দুরাবস্থায় ফুঁসে উঠেছে এলাকাবাসী।