রম্য: রন্ধন রেসিপি-১ ডিম ভাজা

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২১
  • সারোয়ার মিরন

—-

ডিম ভাজি:
(ঘোড়ার ডিম ভাজতে এ রেসিপি প্রযোজ্য নহে)
————-
উপকরন:
ডিম একটি (মুরগী, হাঁস, রাজহাঁসের ডিম। কোয়েল পাখির ডিম হলে ৪টি লাগবে)
পেঁয়াজ কুচি ৮ গ্রাম, কাঁচা মরিচ কুচি ১টি (বড় সাইজ), দু আঙ্গুলের এক চিমটি লবন, এক চিমটি মশলার গুঁড়ো, দু গাঁছি ধনে পাতা কুচি, ১৫ মিলি সয়াবিন তেল। ধনেপাতা, পেঁয়াজ এবং মরিচ মিডিয়াম সাইজের কুচি।
প্রক্রিয়াকরন:
ডিমটি হালকা আঘাতে ভেংগে বাটিতে নিন। পেঁয়াজ, মরিচ, ধনেপাতা কুঁচি, লবন এবং মসলা সব গুলো একত্রে মিক্স করুন।মিক্স করার জন্য হাতের আঙ্গুল ব্যবহার করার পাশাপাশি চা চামুচও ব্যবহার করতে পারেন। ত্রিশ সেকেন্ড ধরে নাড়িয়ে মিক্স করুন।
রন্ধন প্রনালী:
চুলা চালু করে কডাইতে তেল ঢেলে নিন।মিনিট খানেক ধরে তেল গরম হলে মিক্স করা ডিম কড়াইয়ে ঢেলে দিন। ডিম ঢালতে চোখকে নিরাপদ দুরত্বে রাখতে হবে। না হয় গরম তেল সিটকে চোখে কিংবা শরীরে পড়তে পারে। অত:পর ঢাকনা দিয়ে ঢেকে দিন। ঢাকনা ব্যবহার করলে ডিম ভাজাটা তুলতুলে এবং ফুঁলে উঠবে।
মিনিট দেড়েক পর ডিমটিকে উল্টে নিন। এতে করে ডিমের উভয় পিঠই ভাজা হবে। খেতে আরাম পাবেন। মিনিট দেড়েক ধরে এ পিঠও ভেজে নিন। ভাজা শেষ হলে চুলা বন্ধ করুন। চামুচে ব্যবহার করে প্লেটে খাওয়ার জন্য পরিবেশন করুন।
(বি: দ্র: আলোচ্য রেসিপিটি রন্ধন বিষয়ে এক্সপার্ট এবং নারীদের জন্য প্রযোজ্য নহে।এটি কেবলমাত্র ব্যাচেলর এবং সদ্য ম্যাস জীবন শুরু করা ছাত্র এবং চাকুরেদের জন্য প্রযোজ্য। বলতে পারেন এ শ্রেনির নিগৃহীত আপমর জনসাধারনের জন্য আমার এ যুগান্তকারী রেসিপি প্রচেষ্টা।কারো যদি ন্যূনতম উপকারে লাগে তবেই আমার এ প্রচেষ্টা সার্থক।)