ঢাকা সাব-এডিটরস্ কাউন্সিলের নির্বাহি সদস্য নির্বাচিত হলেন আ.হ.ম ফয়সল

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

দেশালোক: ঢাকা সাব-এডিটরস্ কাউন্সিলের নির্বাচনে (২০২০ইং) কার্য নির্বাহি সদস্য নির্বাচিত হয়েছেন লক্ষ্মীপুরের রামগতির কৃতি সন্তান আ.হ.ম ফয়সল। তিনি নিবন্ধিত অনলাইন পত্রিকা ইউনাইটেডনিউজ২৪ এর প্রকাশক এবং সম্পাদক।

সোমবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের এ নির্বাচন অনুষ্ঠিত হয়। কার্য নির্বাহি পদে তিনি ভোট পান ৪০৫টি।

আহম ফয়সল একজন উন্নয়ন কর্মী হিসেবে বেসরকারি উন্নয়ন সংস্থায় ডরপ এর মিড়িয়া ম্যানেজার হিসেবেও দায়িত্ব পালন করছেন। একজন দক্ষ সংবাদকর্মীর পাশাপাশি তিনি সম্পাদক এবং প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছেন।

২০১৮ সালের একুশে বইমেলায় ‘অন দ্য স্পট’ এবং ২০২০ একুশে বইমেলায় ‘এএইচএম নোমান গুসি আন্তর্জাতিক শান্তি পুরষ্কার’ তাঁর দুটি বই প্রকাশিত হয়েছে। দুটি বই পাঠক সমাজে দারুন সমাদৃত হয়। তাঁর লেখালেখির মূল বিষয় সামাজিক উন্নয়ন। এছাড়া বাংলাদেশের একাধিক জাতীয় দৈনিকে তিনি নিয়মিত লেখালেখি করছেন। জড়িত রয়েছেন একাধিক সামাজিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের সাথেও।

উল্লেখ্য, নির্বাচনে বাংলাদেশের খবর পত্রিকার আবুল কালাম আজাদকে ১১৪ ভোটে হারিয়ে সভাপতি নির্বাচিত হন যুগান্তরের মামুন ফরাজি। তিনি ভোট পেয়েছেন ৪২৮টি। আবুল কালাম আজাদ পেয়েছে ৩১৪ ভোট।

অন্যদিকে ৪২৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে জয়ী আবুল হাসান হৃদয়ের নিকটতম প্রতিদ্বন্দ্বী আরটিভির সাইফুল ইসলাম উজ্জ্বল পেয়েছেন ৩২৫ ভোট।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সময় এর আনজুমান আরা শিল্পী। যুগ্ম সম্পাদক পদে ৪২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাওহার ইকবাল খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজকালের খবরের মোঃ আনোয়ার শাহাদাত সবুজ পেয়েছেন ৩০৮ ভোট।