রামগতিতে বর্ণিল আয়োজনে বিজয়ের সূবর্ণজয়ন্তী উদযাপন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২১

দেশালোক:

লক্ষ্মীপুরের রামগতিতে বর্নাঢ্য আয়োজনে পালিত হয়েছে মহান বিজয় দিবসের ৫০বছর পূর্তি অনুষ্ঠান। ১৬ডিসেম্বর বিজয়ের প্রথম প্রহরে শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্জন এবং বিজয়ের তোপধ্বনির মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা করা হয়। রামগতি উপজেলা প্রসাশন চত্ত¡রে স্থাপিত শহীদ বেদী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্জন করে উপজেলা প্রসাশনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

এর আগে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলার বিভিন্ন সরকারি এবং বেসরকারি স্থাপনায় আলোকসজ্জা এবং বর্ণিল সাজে সজ্জিত করা হয়। বিজয়ের দিন সকালে স্থানীয় আসম আবদুর রব সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয় মূল অনুষ্ঠান। এখানে ভোর ছয়টা থেকে বিভিন্ন বাহিনীর সদস্য এবং শিক্ষা প্রতিষ্ঠানের সমন্বয়ে কুচকাওয়াজ এবং বিভিন্ন ধরনের প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে অংশ নিয়েছে রামগতি থানা, আনসার, ফায়ার বিগ্রেড, স্কাউটসহ শিক্ষাপ্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীগণ। মুক্তিযোদ্ধাদের একটি প্রতিনিধিদল অন্যান্য কর্মকর্তাদের সাথে এসব আয়োজনে উপস্থিত ছিলেন।

বিকেল সাড়ে চারটায় উপজেলা প্রসাশনের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর মুজিববর্ষের শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা এসএম শান্তনু চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) মো: আবুল হাসনাত খান, রামগতি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: সফিকুল ইসলাম পাঠানসহ উপজেলা প্রসাশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন।

এছাড়াও ভার্চুয়াল এ শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, রামগতি পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: রাহিদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা ফারুক, উপজেলা যুবলীগ আহবায়ক মেজবাহ উদ্দিন, যুগ্ম আহবায়ক শোয়াইব হোসেন খন্দকারসহ বিভিন্ন ব্যক্তিবর্গ।

বিজয় দিবসে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নিজ নিজ উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা, সাংষ্কৃতিক প্রতিযোগীতা, মিলাদ-দোয়ার আয়োজন করে। সন্ধ্যায় উপজেলা প্রাঙ্গনে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী বর্ণিল আয়োজনের সমাপ্তি ঘটে।