রামগতিতে মৎস্য জাতীয় সপ্তাহ উদ্বোধন ও মতবিনিময়

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২৩

দেশালোক:
নানান কর্মসূচি পালনের পরিকল্পনা নিয়ে লক্ষ্মীপুরের রামগতিতে জাতীয় মৎস্য সপ্তাহ’ ২০২৩ উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে সোমবার সকালে উপজেলা প্রসাশনের হলরুমে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: জসীম উদ্দিন, রামগতি প্রেসক্লাবের সভাপতি রেজাউল ইসলাম, রামগতি উপজেলা সাংবাদিক ইউনিটির সভাপতি রিয়াজ মাহমুদ বিনু, জাতীয় মৎস্যজীবী সমিতির উপজেলা সাধারণ সম্পাদক আরিফ চৌধুরীসহ উপজেলার মৎস্যচাষী, মৎস্যজীবী এবং উপজেলা বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কতৃর্ক গৃহীত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করা হয়। এতে বক্তরা মেঘনা বিধৌত উপকূলীয় উপজেলা হিসেবে রামগতি উপজেলায় মৎস্য চাষ, রেনু উৎপাদন, মেঘনায় মাছ আহরন, ক্রয়-বিক্রয়সহ বিভিন্ন সমস্যা সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: জসীম উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, উপজেলায় মৎস্য আহরনের লক্ষ্যমাত্রা নিধারন করা হয়েছে ৬হাজার মেট্রিক টন। গত বছরে আহরন করা হয়েছে প্রায় ১৭হাজার মেট্রিক টনের মতো। উপজেলায় প্রায় ১১হাজার মেট্রিক টন মাছ উদ্বৃত্ত রয়েছে। যা দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করা হয়ে থেকে। মতবিনিময় সভায় তিনি আরো জানান, মৎস্য অধিদপ্তর মৎস্যজীবী এবং মৎস্যচাষীদের সার্বিক সুরক্ষায় কাজ করে যাচ্ছে। এছাড়াও অন্যান্য বক্তারা উপজেলায় হিমাগার স্থাপন, মেঘনা বেড়ীবাঁধ এলাকায় মৎস্য বাজার স্থাপন, রেনু উৎপাদন এবং একটি মাত্র মৎস্য আড়ৎকে আধুনিকিকরনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, ২৪ থেকে ৩০ জুলাই পর্যন্ত সারাদেশের মত রামগতিতেও জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন করা হবে।