জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন: স্কাউটস্-এ রামগতিতে সেরা যাঁরা

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, মে ১৮, ২০২৩

দেশালোক:
সরকার ও শিক্ষা মন্ত্রনালয় নির্দেশিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ পালনে সারাদেশের মতো লক্ষ্মীপুরের রামগতিতেও শিক্ষা ও সাংষ্কৃতিক বিষয়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সপ্তাহব্যাপি উপজেলার বিভিন্ন স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহনে এসব আয়োজন করেন উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিস।
জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে সেরা শিক্ষা প্রতিষ্ঠান, প্রতিষ্ঠান প্রধান, শ্রেনি শিক্ষক, স্কাউটস শিক্ষক, গার্লস্ গাইড শিক্ষক এবং সেরা স্কাউটস নির্বাচন করা হয়েছে। ১৭ মে বুধবার উপজেলা নির্বাহি কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী এবং মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: দিদার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা নির্বাচিত হওয়াদের একটি তালিকা প্রকাশ করা হয়েছে।
রামগতি উপজেলায় সেরা স্কাউট শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন রাস্তার হাট হাজী এ গফুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ কামাল উদ্দিন। সেরা গার্লস গাইড শিক্ষক নির্বাচিত হয়েছেন সেবাগ্রাম ফজলুর রহমান উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শিবানী রানী মজুমদার এবং সেরা স্কাউট হিসেবে নির্বাচিত হয়েছেন চর সেকান্দর সফিক একাডেমির দশম শ্রেনির শিক্ষার্থী শ্রেষ্ঠ দাস।
উল্লেখ্য, উপজেলা পর্যায়ে সেরা স্কাউট শিক্ষক নির্বাচিত হওয়া মো: কামাল উদ্দিন ১৯৬৮সালে রামগতি উপজেলার চরআলগী ইউনিয়নের চরটগবীতে জন্মগ্রহন করেন। বর্তমানে তিনি চরপোড়াগাছা ইউনিয়নের ৯নং ওয়ার্ড মাষ্টার পাড়া এলাকায় স্থায়ী ভাবে বসবাস করছেন। তাঁর বাবার নাম মো: আবদুল কুদ্দুস এবং মাতার নাম ফাতেমা খাতুন। শিক্ষা জীবনে স্নাতক ডিগ্রির পাশাপাশি বিএড ডিগ্রিও অর্জন করেন। তিনি ১৯৯৫ সালে অত্র বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে যোগ দেন। একই বছর স্কাউট এর সাথে যুক্ত হন। স্কাউটস—এ তিনি বেসিক কোর্স, এ্যাডভান্সড কোর্স, ৩টি উপজেলা সমাবেশ এবং ৩টি জেলা সমাবেশে সফল ভাবে অংশগ্রহন করেছেন। পারিবারিক জীবনে তিনি দুই ছেলে এবং দুই কন্যা সন্তানের জনক।